১৪ শিক্ষককে সম্মান জানালো শিক্ষক সমিতি

    0
    15

    বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শাখার ত্রিবার্ষিক সম্মেলনে ১৪ শিক্ষককে উপহার, স্মারক, শাল ও ফুল দিয়ে সম্মান জানানো হয়েছে। তারা হলেন একে মাহমুদুল হক, অসিত কুমার লালা, প্রশান্ত কুমার বড়ুয়া, সুনীল চক্রবর্তী, মুহাম্মদ খোরশেদ আলম, বাদল চন্দ্র সিকদার, মাহমুদুর রহমান, হারুন আল রশিদ চৌধুরী, বজলুল করিম, শওকত আলী, মুহাম্মদ ফরিদুল আলম, শান্তি রঞ্জন চক্রবর্তী, সুখেন্দু বিকাশ দে ওবিধুভূষন দাশ।

    সোমবার (১৬ মে) নগরীর মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। সম্মেলনের দ্বিতীয় পর্বে সর্বসম্মত সিদ্ধান্তে সৈয়দ লকিতুল্লাহ সভাপতি এবং অঞ্চল চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কার্যকরি কমিটিতে কর্মকর্তা ও সদস্য নিয়ে ৩০ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

    ccc-sm (3)20160516223117সমিতির চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি সুনীল চক্রবর্তী এতে সভাপতিত্ব করেন। সম্মেলনের উদ্বোধক ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি ও বিশ্ব শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতি রঞ্জিত কুমার সাহা।অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান ও লায়ন জেলা গভর্নর এমকে বাশার, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর।

    মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম। অনুষ্ঠানে সহ-সভাপতি বজলুর রহমান, খুরশিদ আলম, যুগ্ম সম্পাদক মো. কাওছার আলী শেখ, সহ-সাংগঠনিক সম্পাদক প্রদীপ কানুনগো আলোচনা করেন। সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন সমিতির চট্টগ্রাম আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক সৈয়দ লকিতুল্লাহ। অনুষ্ঠান উপস্থাপনা করেন সংগঠনের যুগ্ম সম্পাদক শওকত আলী ও অঞ্চল চৌধুরী।

    সম্মেলনে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা, কক্সবাজার, রাঙামাটি, জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে নুরুল হক সিদ্দিকী, প্রদীপ কানুনগো, রনজিৎ কুমার নাথ, মোহাম্মদ জানে আলম, মোহাম্মদওসমান গনি, ছগীর মুহাম্মদ, মুজিবুল হক, ছৈয়দ করিম, রণতোষ মল্লিক ও নজরুল ইসলাম চৌধুরী তাদের প্রতিবেদন উপস্থাপন করেন।

    প্রধান অতিথি সমিতির শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ, জাতীয় শিক্ষা নীতির দ্রুত বাস্তবায়ন, শিক্ষকদের জন্য পূর্ণাঙ্গ বেতন স্কেল বাস্তবায়ন, বার্ষিক প্রবৃদ্ধিসহ বেতন-ভাতা প্রদান ইত্যাদি দাবি দেশের প্রধানমন্ত্রীর বরাবরেউপস্থাপনের আশ্বাস দেন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here