সফর নিশ্চিত না হলেও সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখছে বিসিবি

0
74

নিউজ ডেস্ক । রাউজানটাইমস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের চূড়ান্ত সিদ্ধান্ত এখন নির্ভর করছে দেশটির ক্রিকেট বোর্ডের ওপর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের শর্তের কথা শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) বিবেচনার জন্য জানিয়ে দিয়েছে।

দুই দিন পেরিয়ে গেলেও লঙ্কান বোর্ড এখনও তাদের সিদ্ধান্ত জানায়নি। সফর চুড়ান্তের সিদ্ধান্ত এসএলসি থেকেই আসতে হবে। তার জন্যই এখন অপেক্ষা করছে বিসিবি।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানান, সফরের চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও সফরের জন্য সব রকমের প্রস্তুতি নিয়ে রাখছে বিসিবি। সবুজ সংকেত পেলেই যেন যথা সময়ে সফরে যেতে পারে টাইগাররা।

জালাল ইউনুস বলেন, ‘নির্দিষ্টভাবে আমাদের এখান থেকে কিছু বলা কঠিন। কারণ উত্তরটা ওখান থেকে আসবে। এটা এমন একটা বিষয়, যা তাদের জাতীয় পর্যায়ের সিদ্ধান্ত। এমন না যে, শুধু শ্রীলঙ্কা ক্রিকেটের সিদ্ধান্ত। সুতরাং তাদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতেই হবে। আমরা এখান থেকে চাপ দিলেও তাতে কাজ হবেনা। তারা নিজেরাই জানাবে আমাদের। তারই অপেক্ষায় আছি। পরবর্তী দুই-তিনদিনের মধ্যে সিদ্ধান্ত আসতে পারে। ’

তিনি আরও বলেন, ‘আমরা প্রস্তুত। আগে যেরকম প্রস্তুতি নেওয়ার কথা ছিল সেরকম প্রস্তুতিই নিয়ে রেখেছি। ইতিবাচক কোন উত্তর আসলে আমরা এক সপ্তাহের মধ্যে প্রস্তুতি নিতে পারবো। সেদিক দিয়ে আমাদের কোনো অসুবিধা হবে না। দুই একদিন হয়তো এদিক সেদিক হতে পারে। বেশি দেরি করলে আবার আমাদের হয়তো নতুন করে চিন্তা ভাবনা করতে হবে। ’

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে দীর্ঘদিন ধরে অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু সফরে ১৪ দিনের কোয়ারেন্টিন ও ক্রিকেটারদের সংখ্যা কমানোসহ লঙ্কানদের একের পর এক শর্তের কারণে অনিশ্চয়তা দেখা দিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দ্বিপাক্ষিক এই সিরিজ নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here