শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে দিলীপ কুমার

0
30

প্রায়ই অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হতে হয় বলিউডের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারকে। সুস্থ হয় বাড়িতেও ফেরেন তিনি। কিন্তু সম্প্রতি আবারও অসুস্থ হয়ে পড়লে মুম্বাইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছে ৯৮ বছর বয়সী এই তারকাকে।

দিলীপ কুমারের স্ত্রী ও অভিনেত্রী সায়রা বানু বিষয়টি ভারতীয় সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। অভিনেতা বেশ কিছুদিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন বলে জানান তিনি।

বয়সের কারণে বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যা রয়েছে দিলীপ কুমারের। মে মাসের শুরুতে তাকে দীর্ঘ সময় হাসপাতালে থেকে চিকিৎসা নিয়ে হয়েছিল। এখন আবারও হাসপাতালে চিকিৎসক জালিল পার্কারের অধীনে চিকিৎসাধীন তিনি।

দিলীপ কুমারের জন্ম ১৯২২ সালের ১১ ডিসেম্বর। তার প্রকৃত নাম মোহাম্মদ ইউসুফ খান। রূপালি পর্দায় ক্যারিয়ার শুরুর সময় নাম পাল্টান তিনি। ছয় দশকের অভিনয় জীবনে ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘কর্ম’র মতো অসংখ্য ধ্রুপদী সিনেমায় দেখা গেছে তাকে।

দিলীপ কুমারকে বলা হয় বড়পর্দার ‘ট্র্যাজেডি কিং’। তাকে এই তকমা এনে দিয়েছে ‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার’, ‘যোগান’সহ বেশকিছু সিনেমা। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ সিনেমাতে অভিনয় করেন তিনি।

ভারত সরকারের কাছ থেকে ‘পদ্মবিভূষণ’ খেতাব পেয়েছেন দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে দেওয়া হয় ‘পদ্মভূষণ’। এর তিন বছর পর তিনি পান দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here