আর্জেন্টিনার গোডাউনে পড়ে আছে মেসির ‘উপহার’!

0
26

নিউজ ডেস্ক । রাউজানটাইমস :

করোনায় বিপর্যস্ত নিজ দেশ আর্জেন্টিনায় বেশকিছু চিকিৎসা সরঞ্জাম উপহার দিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু দেশটির জাতীয় ফুটবল দলের অধিনায়কের সেই উপহার এখনও অযত্নে পড়ে আছে।

প্রায় দশ মাস আগে আর্জেন্টিনার কয়েকটি হাসপাতালে ৩২টি রেসপিরেটর (একধরনের কৃত্রিম শ্বাসযন্ত্র) উপহার দিয়েছিলেন মেসি। কিন্তু এগুলো চিকিৎসার কাজে ব্যবহার তো দূরের কথা, এখনও কাস্টমসের গোডাউনেই পড়ে আছে।

আর্জেন্টিনার করোনা পরিস্থিতি সাম্প্রতিক সময়ে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। এর প্রভাবে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার উপক্রম। এমনকি কোপা আমেরিকার মতো দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল আসরও আর্জেন্টিনা থেকে সরিয়ে ব্রাজিলে নেওয়া হয়েছে।

এদিকে করোনা পরিস্থিতির অবনতির কারণে আর্জেন্টিনার চিকিৎসা ব্যবস্থার যখন ভয়াবহ অবস্থা, তখনই সামনে এলো মেসির উপহার অবহেলায় ফেলে রাখার ঘটনা। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ১০ মাস পরও সেগুলো আর্জেন্টিনার কাস্টমসের গোডাউনে ফেলে রাখা হয়েছে।

মেসির দেওয়া রেসপিরেটরগুলো পড়ে থাকার কারণ হিসেবে বলা হচ্ছে, প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় আর্জেন্টিনার জাতীয় ওষুধ, খাদ্য এবং মেডিক্যাল সরঞ্জাম বিষয়ক নিয়ন্ত্রক সংস্থা নাকি সেগুলো তাদের দেশে প্রবেশের অনুমতি দেয়নি। দরকারি কাগজপত্র জমা দিলেই কেবল সেগুলো গোডাউন থেকে বের করার অনুমতি দেওয়া হবে। কিন্তু এই কঠিন সময়ে এভাবে জরুরি মেডিক্যাল সরঞ্জাম আটকে রাখায় আর্জেন্টিনার সাধারণ মানুষ থেকে শুরু করে সেখানকার মিডিয়াও সরব হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here