ইতিহাদ এয়ারওয়েজে দুই বাঙলাদেশিকে হয়রানি, দুই কোটি টাকা ক্ষতি পূরণের নির্দেশ হাইকোর্টের

0
43

নিজস্ব প্রতিবেদক, রাউজান টাইমস :

ইতিহাদ এয়ারওয়েজ কর্তৃপক্ষকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়েছে। দশ বছর আগে বাংলাদেশি দুই নাগরিককে হয়রানির অভিযোগে ক্ষতি পূরণের নির্দেশ দেয় আদালত।

গতকাল (বুধবার) এ তথ্য জানান রিট আবেদনের পক্ষের আইনজীবী মনজিল মোরসেদ। তিনি জানান, ১৯২ পৃষ্ঠার ওই রায়ে আদালত অনেকগুলো নির্দেশনা দিয়েছেন। গত বছরের ৮ অক্টোবর হাইকোর্ট ওই রায় দিয়েছিলেন।

বাংলাদেশি দু’জন নাগরিককে ২০১১ সালের ২৮ জুন আবুধাবি এয়ারপোর্টে হয়রানি/নির্যাতন/আটকের ঘটনায় ইতিহাদ কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট আবেদন করলে ওই বছরের ১৪ জুলাই হাইকোর্ট রুল জারি করেন এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে ঘটনা তদন্ত করে একটি রিপোর্ট দাখিল করতে নির্দেশ দেন। দীর্ঘদিন রুল শুনানি শেষে গত বছরের ৮ অক্টোবর রায় দেন হাইকোর্ট। রায়ে বাংলাদেশি যাত্রী তানজিন বৃষ্টি ও নাহিদ সুলতানা যুথীকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে বলা হয়।

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংকটজনিত কারণে ইতিহাদ এয়ারওয়েজের অবস্থা বিবেচনায় আবেদনকারী এবং তার মা প্রত্যেককে মাত্র ১ (এক) কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার জন্য ইতিহাদ এয়ারওয়েজ এর বাংলাদেশ প্রতিনিধির মাধ্যমে ইতিহাদ এয়ারওয়েজকে নির্দেশ দেওয়া হয়েছে। এ রায় ও আদেশের অনুলিপি পাওয়ার পরবর্তী মাস থেকে ২০টি (বিশ) সমান মাসিক কিস্তিতে ক্ষতিপূরণের টাকা ইতিহাদ এয়ারওয়েজকে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here