খালেদা জিয়াকে কারাগারের বাইরে রাখা ভুল হচ্ছে : তথ্যমন্ত্রী

0
38

রাউজানটাইমস ডেস্ক:

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারের বাইরে রাখা সরকারের ভুল হচ্ছে। আইন অনুযায়ী খালেদা জিয়াকে আবার জেলখানায় ফিরিয়ে দেওয়া হবে কিনা সে বিষয়ে একটু চিন্তা-ভাবনা করতে হবে।

আজ সোমবার (৫ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী। এর আগে ড. হাছান মাহমুদ সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপির সাম্প্রতিক বক্তব্যের পরিপ্রেক্ষিতে মনে হচ্ছে খালেদা জিয়া আদালতে জামিন না পাওয়া ও নির্দোষ প্রমাণিত না হওয়া সত্ত্বেও মহানুভবতা দেখিয়ে তাঁকে কারাগারের বাইরে রাখা হয়েছে। সরকারের এটি ভুল হচ্ছে বলেই আমার মনে হয়। এখন সেটি আবার পুনর্বিবেচনা করতে হবে। আইন অনুযায়ী আবার তাঁকে জেলখানায় ফিরিয়ে দেওয়া হবে কিনা সেটি একটু চিন্তা-ভাবনা করতে হবে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে কিছু অপ্রিয় সত্য কথা বলেছেন। জিয়াউর রহমান অস্ত্রের জোরে ক্ষমতা দখল করে ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দল গঠন করেছিলেন। এই রাজনৈতিক দলটির জন্মই হচ্ছে অবৈধ, যেটি হাইকোর্টও রায়ে বলেছেন- প্রধানমন্ত্রী সেদিন সংসদে এ কথাগুলোই বলেছেন।

বিএনপির প্রতি পরামর্শ রেখে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির উচিত সত্যটা মেনে নেওয়া। অসত্যের ওপর দাঁড়িয়ে বেশি দিন টিকে থাকা যায় না। ২০১৪ সালের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী যখন খালেদা জিয়াকে ফোন করেছিলেন তখন কেমন অশালীন ভাষায় খালেদা জিয়া কথা বলেছিলেন দেশবাসী দেখেছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here