দেশে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড

0
97

নিউজ ডেস্ক । রাউজানটাইমস :

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর পেরিয়ে গেছে এক বছর তিন মাস ৩০ দিন। যা দিনের হিসেবে ৪৮৬ দিন। আজ দেশে করোনাভাইরাসে সর্বোচ্চ ২০১ জনের মৃত্যু হয়েছে। যা দেশে মৃত্যুর নতুন রেকর্ড। গত সোমবার (৫ জুলাই) একদিনে দ্বিতীয় সর্বোচ্চ ১৬৪ জনের মৃত্যু হয়। এরপর গতকাল মঙ্গলবার তৃতীয় সর্বোচ্চ ১৬৩ জনের মৃত্যু হয় দেশে।

৬ জুলাই (বুধবার) ২৪ ঘণ্টায় ১৫৩ জনের মৃত্যু হয়। মাসের শুরুর দিনে (১ জুলাই) মহামারিতে ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এর আগে ২৭ জুন দেশে একদিনে ১১৯ জনের মৃত্যু হয়েছিলো। এছাড়া ২৯ জুন ও ১৯ এপ্রিল দেশে করোনায় ১১২ জন করে মৃত্যুবরণ করেন।

বুধবার (৭ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আরও ১১ হাজার ১৬২ জন সংক্রমিত হয়েছে। এখনও পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন।

নতুন মৃত্যু নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৫৯৩ জনের।

করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৫০২ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ১৪৭টি আর নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা হয়েছে ৩৫ হাজার ৬৩৯টি নমুনা। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৮ লাখ ২৯ হাজার ৮৩২ টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৯ লাখ ৯২ হাজার ৭৪৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৩৭ হাজার ৮৯ টি।

২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার ৩১ দশমিক ৩২ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০১ জনের মধ্যে পুরুষ ১১৯ জন আর নারী ৮২ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ১১ হাজার দুই জন আর নারী মারা গেলেন চার হাজার ৫৯১ জন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here