রাউজানের ঐতিহ্যবাহী নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে প্রাণ ফিরেছে

0
43

সোহেল রানা । রাউজানটাইমস :

স্কুল খুলেছে। ক্লাসে ফিরেছে শিক্ষার্থীরা। করোনা মহামারীর দীর্ঘ বিরতির পর শিক্ষক ও প্রিয় সহপাটীদের সাথে দেখা হওয়ায় যেন বাড়তি আনন্দ।

টানা প্রায় ১৮ মাস বন্ধের পর আজ রবিবার খুলেছে দেশের সব স্কুলকলেজ। এ কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চলছে উৎসবের আমেজ। শিক্ষকরা ও বরণ করে নিয়েছেন প্রানপ্রিয় শিক্ষার্থীদের ।  স্বাস্থবিধি মেনে স্কুলে প্রবেশ করছে শিক্ষার্থীরা প্রাণোচ্ছল রুপ ফিরে পেয়েছে শিক্ষাঙ্গন। শিক্ষার্থীদের কোলাহলে মুখরিত হয়েছে সেই নিস্থব্দ ক্যাম্পাস।

করোনা মহামারিতে দীর্ঘ দেড় বছর পর সচল হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো। রাউজানের ঐতিহ্যবাহী নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে আজ প্রাণ ফিরে এসেছে। শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে স্কুল প্রাঙ্গণ। উচ্ছ্বসিত শিক্ষার্থীরাও।

সরেজমিননে দেখা যায়,  শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যেন উৎসবের আমেজ বিরাজ করছে। নতুন রঙে সাজানো হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। শিক্ষার্থীরা স্কুলে আসছে, শিক্ষকরা তাদের স্বাগত জানাচ্ছেন। এসময় আনন্দে মেতে উঠেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। ব্যস্ত রয়েছেন স্কুলের কর্মচারীও। শিক্ষার্থীদের পেয়ে আনন্দ বিরাজ করছে তাদের মধ্যে। শিক্ষার্থীদের সেবায় তাদের ব্যস্ততাও ছিল চোখে পড়ার মতো।

সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী সাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে প্রবেশ করছে। স্কুলের ভেতর হ্যান্ড স্যানিটাইজ করা হচ্ছে শিক্ষার্থীদের এবং যারা মাস্ক পরে আসেনি তাদের মাস্ক পরানো হচ্ছে।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়। ঐ বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর সংক্রমণ পরিস্থিতির বিশেষ উন্নতি না হওয়ায় দফায় দফায় ছুটি বাড়ানো হয়। এরপর দীর্ঘ দেড় বছর পর আজ সারাদেশে সকল বিশ্ববিদ্যালয় ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here