বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি কাতার এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা

0
151

তৌহিদ হোসেন সিদ্দিকী, দোহা, কাতার।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৩১ শে মার্চ ) রাতে এশিয়ান টাউন বৈশাখী হোটেলে এক অনুষ্ঠানের  আয়োজন করা হয়। বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি কাতার – সাধারণ সম্পাদক এম হারুনের সঞ্চালনায় মুফিজুর রহমানের কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা সহ সকল শহীদ বীর মুক্তিযোদ্ধার প্রতিশ্রদ্ধা নিবেদন করে একমিনিট নিরবতা পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি কাতার -ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবদুল গোফরান। প্রধান অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুছা। বিশেষ অতিথি মোহাম্মদ শাহজাহান। এতে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ তৈয়বুর রহমান। জাহেদ আহমেদ, শফিকুর রহমান, নাঈম উদ্দিন, বখতিয়ার হোসেন, তৌহিদ হোসেন সিদ্দিকী, হাজী শামসুল আলম, মোহাম্মদ রুবেল সহ বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি কাতার এর সকল নেতৃবৃন্দ।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ মোহাম্মদ তৈয়বুর রহমান, ইকবাল হোসেন সোহান, প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুছা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বলেন,
১৯৭১ সালের ২৫ মার্চ তৎকালীনপশ্চিম পাকিস্তান সরকারগভীর রাতে পূর্বপাকিস্তানের (বর্তমান বাংলাদেশ) নিরীহ জনগণের উপরহামলা চালায়। পরিকল্পিতভাবে হত্যাকাণ্ড চালানো হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘোষণার মাধ্যমে যুদ্ধের প্রস্তুতি নিতে শুরু করি। পশ্চিম পাকিস্তানি হানাদারের বিরুদ্ধে যুদ্ধে ঝাপিয়ে পড়ি এবং ভারতের অবিস্মরণীয় সমর্থনের ফল স্বরূপ দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ীযুদ্ধের মাধ্যমে পূর্ব পাকিস্তান স্বাধীন করে বাংলাদেশের অভ্যুদয় ঘটায়।

আলোচনা সভা শেষে সকল শহীদদের আত্মার মাগফিরাত ও দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি কাতার – সাধারণ সম্পাদক এম হারুন। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here